কেন ওয়েবসাইট তৈরী করবেন, কারণগুলো জেনে নিন।

কেন ওয়েবসাইট তৈরী করবেন, কারণগুলো জেনে নিন।

বর্তমান যুগটাই ইন্টারনেটের। কোন তথ্য জানতে হলে প্রথমেই মনে আসে ইন্টারনেটে সার্চ দেওয়ার কথা। সবচেয়ে অল্প খরচে তথ্য প্রকাশ করা এবং তথ্য জানার সহজ মাধ্যম হচ্ছে ওয়েবসাইট। অল্প খরচে যে কোন ব্যবসা প্রতিষ্ঠান তাদের প্রতিষ্ঠানের বহুল প্রচারের জন্য এটি ব্যবহার করতে পারে।

ওয়েবসাইটে যখন তখন যে কোন তথ্য প্রকাশ করা যায়।

ওয়েবসাইটে প্রকাশিত তথ্য বিশ্বের যে কোন প্রান্ত থেকে যখন ইচ্ছে দেখা যায়।

ওয়েবসাইটে যেকোন ব্যবসা প্রতিষ্ঠানের পণ্যের ছবি, ভিডিও আপলোড করা যায়।

ওয়েবসাইট এর মাধ্যমে ক্রয়-বিক্রয় করা যায়।ক্রেতা বাজারে না গিয়েও আনলাইনে তার পছন্দের পণ্যটি কিনে ফেলতে পারে। একইভাবে বিক্রেতাও লাভবান হয় যদি তার একটি ই-কমার্স সাইট থাকে।

অনলাইনে আয় করার জন্যও ওয়েবসাইট থাকা অত্যান্ত গুরুতবপূর্ণ। যারা ফ্রিল্যান্সার তাদের জন্য অবশ্যই একটি পোর্টফলিও সাইট থাকা দরকার। তাছাড়া বায়ার তাদের কাজের নমুনা খুঁজে পাবেনা।

একটি ভালমানের ওয়েবসাইট থাকলে বিজ্ঞাপন দাতারা আপনার ওয়েবসাইটে বিজ্ঞাপন দিতে আগ্রহী হবে। আর আপনি ও বিজ্ঞাপনের মাধ্যমে প্রচুর টাকা আয় করতে পারবেন।

আনলাইনে আয় করার একটি গুরুতবপূর্ণ মাধ্যম হলো আনলাইন শপিং ওয়েবসাইট যাকে বলে ই-কমার্স সাইট।বর্তমানে সারাবিশ্বে ই-কমার্স সাইটের প্রচুর সুযোগ-সুবিধা রয়েছে।ই-কমার্স ওয়েবসাইটে সরাসরি পণ্য বিপনন বা কমিশনের মাধ্যমে মাসে লক্ষ লক্ষ টাকা আয় করা সম্ভব।ওয়েবসাইটের মাধ্যমে যেকোন পণ্য সারাদেশের ক্রেতাদের মাঝে পৌঁছে দিতে একটি ই-কমার্স সাইটের ভূমিকা আতিব গুরুতবপূর্ণ।

এরকম আরও অনেক অনেক সুবিধা রয়েছে যা বলে শেষ করা যাবেনা।আপনি নিজেই জানতে পারবেন যদি ওয়েবসাইট তৈরী করেন বা কোনভাবে এর সাথে যুক্ত হন।আমার তো মনে হয় ইন্টারনেট ,ওয়েবসাইট ছাড়া এখন আর মানুষ কিছু ভাবতেই পারেনা। এমন কোন বিষয় নেই যার জন্য ইন্টারনেটে সার্চ পড়েনা।আরও বিস্তারিত জানতে আমাদের সাথে যোগাযোগ করুন

Leave a Reply

Free WordPress Themes, Free Android Games