আকর্ষণীয় অফারঃ

১৪ ই এপ্রিল বাংলা নববর্ষ উপলক্ষে আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং প্রশিক্ষণ একদম ফ্রি!!

ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট কী, কোথায় শিখবেন?

ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট কী, কোথায় শিখবেন?

ওয়ার্ডপ্রেস হচ্ছে বর্তমানে সর্বাধিক জনপ্রিয় ব্লগ পাবলিশিং অ্যাপলিকেশনস এবং শক্তিশালী কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম যা পিএইচপি ও মাইএসকিউএল ভিত্তিক একটি বিশেষ অনলাইন টুল যার মাধ্যমে ওয়েবসাইট তৈরি করা যায়।

বর্তমান বিশ্বে সবচেয়ে বেশি জনপ্রিয় ও ব্যবহৃত ব্লগিং এবং পাবলিশিং প্লাটফর্ম হচ্ছে ওয়ার্ডপ্রেস। ব্যক্তিগত ব্লগ থেকে শুরু করে কর্পোরেট সকল ক্ষেত্রেই ব্যবহার হচ্ছে এটি। তৈরী হয়েছে অসংখ্য সাইট, সেই সাথে পাল্লা দিয়ে ওয়ার্ডপ্রেস ডেভেলপারদের চাহিদাও বেড়েছে অনেকগুণ । গত কয়েক বছরে যা ছিল চোখে পড়ার মত এবং অর্থনৈতিক সংকট থাকার পরও প্রতিনিয়ত এর চাহিদা দিন দিন বেড়েই চলেছে।

আপনি ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট কেন শিখবেন?

কারন একটাই, আপনার জ্ঞানের স্বল্পতা অর্থাৎ জানার সীমাবদ্ধতা, যেমন এইচটিএমএল, সিএসএস, পিএইচপি না জানলেও আপনি খুব সহজে কম সময়ে ওয়ার্ডপ্রেস ব্যবহার করতে পারবেন । তবে যদি আপনি সময়ের সাথে সাথে না শিখে নেন তবে ছোট থেকে শুরু করে এক সময় বড় ধরনের সমস্যায় পড়তে পারেন । সে ক্ষেত্রে পূর্ব প্রস্তুতি হিসেবে ধীরে ধীরে ওয়ার্ডপ্রেস শিখে নিতে পারেন।

ওয়ার্ডপ্রেস ব্যবহারের সুবিধা সমুহঃ

১)সফটওয়্যারটি ওপেনসোর্স এবং বিনামূল্যে ডাউনলোড করে ব্যবহার করা যায় ।

২)এছাড়াও বিনামূল্যে থিম , প্লাগইন্স পাওয়া যায়।

৩)কন্টেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম (সিএমএস) হবার ফলে যেকোন তথ্য সহজেই পরিবর্তন, পরিবর্তন, সংযোজন বা বিয়োজন করা যায়। অর্থাৎ আপনি স্বাধীন ভাবে কাজ করতে পারবেন।

৪)ওয়ার্ডপ্রেস ব্যবহার বান্ধব এবং ব্যবহার প্রণালী খুবই সহজ পদ্ধতি ব্যবহার ইত্যাদি

কোথায় ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট শিখবেন ?

আপনি ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট শেখার পূর্বে ভালো মান সম্মত একটি ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার এর সাথে যোগাযোগ করুন। যারা আপনাকে মানসম্মত প্রশিক্ষন প্রদান করবে তারা অবশ্যই সস্তায় প্রশিক্ষন করাবে না । তাই আপনাকে প্রশিক্ষন গ্রহনের পূর্বে ভালো মানের ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার বেচে নিবেন। যারা আপনার চাহিদা অনূযায়ী ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট প্রশিক্ষণ দিবে। যেমন-গাজীপুরে অবস্থিত এ এম ওয়েব ক্রিয়েশন মান সম্মত একটি ওয়ার্ডপ্রেস ডেভেলপমেন্ট ট্রেনিং সেন্টার।

যোগাযোগের ঠিকানাঃ

বাড়ি নং#১০৬৯, শেখ ম্যানশন

এ এম ওয়েব ক্রিয়েশন

গাজীপুর চৌরাস্তা (সিয়াম সিএনজি পাম্পের বিপরীতে)

গাজীপুর সিটি কর্পোরেশন

গাজীপুর।

মোবাইলঃ ০১৮৮১০৪৯৩৯১,০১৮৮১০৪৯৩৯৪,০১৮৮১০৪৯৩৯৬

মেইলঃ amwebcreation@yahoo.com

তাছাড়া আপনি অনলাইনে ভর্তির জন্য এই লিংকে ক্লিক করুন।

আমাদের সাথে থাকুন

ফেসইবুক
টুইটার
গুগল প্লাস
গুগল ম্যাপ

Save

Leave a Reply

Free WordPress Themes, Free Android Games