strat-success

বর্তমানে বাংলাদেশে অনেক বেশি মাতামাতি হচ্ছে আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং নিয়ে। রাতারাতি বড় লোক হবার আকর্ষণীয় বিজ্ঞাপনের মাধ্যমে মানুষকে আকৃষ্ট করার পায়তারায় মত্ত রয়েছে একটি শ্রেণী। অনলাইনে আয় করার এইসব আকর্ষণীয় বিজ্ঞাপনে আকৃষ্ট হয়ে প্রতারিতও হচ্ছে অনেকেই। কেউ কেউ আবার এই ক্ষেত্রটি সম্পর্কে সঠিক ভাবে না জেনে বিভিন্ন ধরনের নীতিবাচক মন্তব্য করে থাকেন।

বাস্তবে আসলে আউটসোর্সিং কি?

আউটসোর্সিং তথা ফ্রিল্যান্সিং শব্দের মূল অর্থ হল স্বাধীন পেশা। অর্থাৎ স্বাধীনভাবে কাজ করে আয় করার পেশা। আর একটু সহজভাবে বললে, ইন্টারনেটের মাধ্যমে বিভিন্ন প্রতিষ্ঠান বিভিন্ন ধরনের কাজ করিয়ে নেয়। নিজ প্রতিষ্ঠানের বাহিরে অন্য কাউকে দিয়ে এইসব কাজ করানোকে আউটসোর্সিং বলে। আর যারা আউটসোর্সিংয়ের কাজ করে দেন, তাদেরকে ফ্রিল্যান্সার বলে।
free-outsourcing-course

এবার আসি আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং কেন করবেন? কিভাবে করবেন?

আমাদের বাংলাদেশে তথা বিশ্বের সকল দেশেই আউটসোর্সিং জগতে কাজ করে এই রকম অনেক মানুষ রয়েছে। কিন্তু তাদের সবাই শতভাগ সফল হতে পারে না। মনে রাখবেন আউটসোর্সিং যেহেতু স্বাধীন পেশা, সেখানে আপনার জবাব দিহিতার চেয়ে আপনার কাজের জবাব দিহিতা বেশি। আপনি এই জগতে আসবেন অবশ্যই উপার্জন করার জন্য এবং আপনি যার কাছ থেকে এই উপার্জন টুকু করবেন তাকে কোননা কোন সেবা প্রদান করেই এই উপার্জন টুকু করবেন।

আমাদের দেশে এখন হর হামেশাই শোনা যায় একটি কথা, সহজ উপায়ে অনলাইনে আয়। আমার কথা হল, এতো সহজে যদি অনলাইনে কাড়ি কাড়ি ডলার/টাকা আয় করা যেত তাহলে পৃথিবী কোটি কোটি মানুষ স্রেফ টাকা উপার্জনের জন্য দিন রাত পরিশ্রম করা বন্ধ করে একখানা কম্পিউটার আর অনলাইন কানেকশন নিয়ে যার যার ঘরে বসে যেত, আর ডলার আয় করত। কিন্তু বাস্তব চিত্রটা একটু ভিন্ন। আসলে আপনার যদি দক্ষতা থাকে তাহলে আউটসোর্সং কেন অন্য যেকোন সেক্টরে আপনি সফল হতে পারেন।

আউটসোর্সিং এর ভিন্নতা টুকু হল, এখানে কাজ করা এবং কাজ পাবার স্বাধীনতা টুকু আছে যা আপনি অন্য পেশায় পাবেন না। যেখানে সফল হতে হলে আপনাকে প্রথমেই দক্ষতা অর্জন করতে হবে, এবং কাজ করার জন্য সঠিক প্লাটফর্মে আসতে হবে। আউটসোর্সিং পেশা নিয়ে ভূল ধারণা ও এই পেশায় সফলতা অর্জন করার সার্বিক বিষয় নিয়ে সাজানো হয়েছে আমাদের এই ফ্রি আউটসোর্সিং প্রশিক্ষণ কোর্স।
আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিংচাইলে আপনিও এই কোর্সটিতে অংশগ্রহণ করে ফ্রিল্যান্সিং পেশায় আপনার ক্যারিয়ার গড়ে তুলতে পারেন। কোর্সটিতে অংশগ্রহণ এই লিংকে ক্লিক করে রেজিট্রেশন করুন অথবা আমাদের সাথে যোগাযোগ করুন।

ঠিকানা:
এএম ওয়েব ক্রিয়েশন
১০৬৯, শেখ ম্যানশন, জয়দেবপুর রোড (সিয়াম সিএনজি পাম্পের বিপরীত পাশে),
গাজীপুর চৌরাস্তা, গাজীপুর।
টেলিফোনঃ ০২৪৯২৬৩১৩৬,
মোবাইলঃ ০১৮৮১০৪৯৩৯১, ০১৮৮১০৪৯৩৯৪, ০১৮৮১০৪৯৩৯৬

Save

Save

Save

Free WordPress Themes, Free Android Games